জীবনে মানুষ সফল কেন?

জীবনে মানুষ সফল কেন?

Size
Price:

Read more

 আমার ইউটিউবে আশার গল্প

জীবনে সফল মানুষ
সন্তোষ রায়

জীবনে সফল হতে গিয়ে কে কি করেছে সেটা না ভেবে আপনি আপনার মতো কাজ করে এগিয়ে যান। আপনি কি জানেন পৃথিবীতে মাত্র % মানুষ সফল কেন? বাকি ৯৮% কেন সফল নয়? এটা এই জন্য যে তারা কোন কিছু না ভেবেই অন্যদের নকল করতে থাকে।

 *চৌধুরী বাবুর ছেলে ইঞ্জিনিয়ার হয়েছে আমিও হবো।

 *খান বাবুর ছেলে ডাক্তার হয়েছে আমিও হবো।

 *রামদা নতুন ব্যবসা শুরু করেছে আমিও করবো।

 এমন অনেক উদাহরণ আপনাদের চার পাশে পাবেন যারা নকল করতে থাকে তারা কখনও সফলতা পায় না। কারন নকল করতেও অবশ্যই বুদ্ধিও প্রয়োজন একটি উদাহরণ আছে,, একজন চাকরিজীবী লোক অফিস শেষ করে রাত ১০ টায় বাড়ি ফিরছিলো। সে দেখে তিন জন চোর একটা গলিতে দারিয়ে আছে তাই তিনি তাদের বলেন আপনারা এখানে দারিয়ে কি করছেন? তারা বলে আমরা দারিয়ে আছি কিছু লোকের থেকে টাকা নিতে হবে তাই। লোকটি বলে আপনারা কি তাদের কাছে টাকা পাবেন? তিন চোর হেঁসে উত্তর দেয়, না আমরা কিছু মানুষের থেকে জোর করে টাকা নিবো না দিতে চাইলেও। ভদ্র লোকটি তাদের কথা শুনে অবাক হলেন এবং বললেন আমিও আপনাদের সাথে এই কাজটা করতে চাই। চোর গুলো কিছু সময় ভেবে উত্তর দিলো আচ্ছা ঠিক আছে লোকটি যেহেতু চুরি করতে জানে না তাই চোরের দল তাকে কিছুটা বুঝিয়ে দিয়ে একটা কাগজে লিখে দিলেন। কাগজের লেখা অনুযায়ী ভদ্র লোকটি একটা ঘরের ভিতরে ঢুকে চুরির চেষ্টা করতে থাকে কিন্তু হঠাৎ করে সে শব্দ করে ফেলে যার কারনে বাড়ির মানুষ ঘুম থেকে জেগে উঠে এবং তাকে ইচ্ছা মতো মারধর করতে থাকে। তখন চাকরিজীবী ভদ্র মানুষটি বলে কাগজে তো এটা লেখা ছিলো না।

 

জীবনে সফল মানুষ
Sontash Roy

এই গল্প দ্বারা আমরা কি বুঝি নকল করতেও বুদ্ধি লাগে, যার কারনে % মানুষ কেবল মাত্র সফল এই পৃথিবীর প্রতিটা মানুষের আলাদা আলাদা ট্যালেন্ট আছে।

 *সব মানুষ স্টিভ জবস হতে পারে না।

*সব মানুষ বিল গেটস হতে পারে না।

*সব মানুষ মার্ক জুকারবার্গের হতে পারে না।

 তাই নিজের মতো করে কাজ করলে ঈশ্বর এটাতেই বেশি  দান করবে। সততা খুব মূল্যবান একটি উপহার যা কোন ছোট মনের মানুষের ভিতরে থাকে না।

জীবনে সফল মানুষ
ইউটিউবার 

আমার ইউটিউবে আশার গল্প

আমার ইউটিউব আশা ২০১৭ সালে কিন্তু কেমন কিছু বুঝতাম না ইউটিউব কি হটাৎ এক বড় ভাইর সাথে কথা হলো ২০২০ সালে সেই ভাই আমাকে বল্লো আপনি তো ইউটিউব নিয়ে কাজ করতে পারেন দাদা বড় ভাইর সাথে কথা বলে অনেক চিন্তা ভাবনা করলাম করা যায়। তার পরে সে বড় ভাই আরেক জনের সাথে পরিচিত করে দিলো সেই ভাইর নাম আলাহিন ভাই ভাইর সাথে ফোনে কথা বল্লাম ভাই অনেক সুন্দর করে বুঝিয়ে দিলেন সব কিছু বুঝলাম মনের ভিতরে কিছু ফিলিন্স কাজ করতে সুরু করলো সবাই যদি পারে তাহলে আমি কেনো পারবো না সেখান থেকে শুরু হলো আমার ইউটিউব নিয়ে কাজ শুরু করা মোটামুটি প্রাকৃতিক ভিডিও নিয়ে কাজ শুরু করলাম ভালো হচ্ছে তবে আরেক টা ভাবার বিষয় ইউটিউবে কিছু নিয়ম আছে সে গুলো জানলাম ইউটিউবে নিয়ম হলো হাজার সাবক্রাইব এবং ৪হাজার ওয়াজ টাইম পুরন করতে হবে প্রথম স্টেবে অভিজান শুরু করে দিলাম চলতে চলতে মাত হয়ে গেলো কিছুটা সাবক্রাইব এবং ওয়াজ টাইম পুরন হলো এর মধ্যে মাথা নষ্ট হয়ে গেলে এক বার চিন্তা করলাম এতো ঘন্টা কি করে পুরন করবো হাজার ওয়াজ টাইম হলো ২লক্ষ হাজার মিনিট আমি কি পারবো সেটা  পুরন আবার সেই বড় ভাই কাছে পরামর্শ নিলাম ভাই কি করে সম্ভব আমি তো আর পারছি না বড় ভাই সাহস দিলো আরে কোন বেপার না হয়ে যাবে এই সাহস পেয়ে আরো কাজ করতে লাগলাম করতে করতে এক সময় ইউটিউবের নিয়ম অনুযায়ী পুরন হলো তার পরে মনিটাজেসন এপ্লাই করলাম এর মধ্যে আরো একটা সমস্যার মধ্যে পরে গেলেম সেই সমস্যা সমাধান করলাম। অবশেষে মনিটাজেসন পেলাম এখন আরো চিন্তা বেরে গেলে প্রতিনিয়ত ভিডিও দিতে হবে এতো ভিডিও কি করে পাবো হটাৎ মাথায় একটা বুদ্ধি আসলো এলাকার ছোট্ট ভাইদের নিয়ে কাজ সুরু করলাম ভালো চলতেছে। ঠিক এক সময় ছোট্ট ভাইদের একটা আবদার সেটা হলো আমার কিন্তু মোবাইল দিয়ে ভিডিও করতাম তখন ছোট ভাইয়েরা আমাকে বল্লো দাদা একটা ক্যামেরা নিলে ভালো হতো আমি তাদের বল্লাম ঠিক আছে কিছু দিন সময় দাও আমি ক্যামেরা নিয়ে দিবো। ঠিক এক মাস পরে একটা ক্যামেরা নিলাম তাদের বল্লাম এখন কিন্তু আরো ভালো মানের কাজ করতে হবে ছোট ভাইয়েরা বল্লো ঠিক আছে দাদা করবো। এদিকে আরেক চিন্তা ইউটিউবে আরেক নিয়ম ১০ ডলার না হলো এড সিন চিঠি দে না এই নিয়ে আরেক চিন্তার মধ্যে পরে আছি কোন করম ১০ ডলার পূর্ণ হলো এখন চিঠি পাওয়ার জন্য আবার অপেক্ষা কবে হতে চিঠি পাবো এই নিয়ে আরেক চিন্তা। হটাৎ বিশ দিন পরে পোষ্ট অফিসে গিয়ে খবর নিলাম আমার নামে একটা চিঠি আসার কথা আসছে কি পোষ্ট মাষ্টার বল্লো এখনো আসেনি আবার তিন দিন পরে পোষ্ট অফিসে গেলাম তখন আবার বল্লাম চিঠি কি আসছে তখন একটু খুজলো দেখলো আমার নামে চিঠি আসছে চিঠি পেয়ে আমি অনেক খুসি হলাম মনের ভিতরে একটা আনন্দে অনুভূতি কাজ সুরু করকে লাগলো এখন আরো ভালো কিছু করতে হবে। এই ভাবে আমার ইউটিউবে আশা আসলে কষ্টো করলে সব কিছু করা সম্ভব কোনটা অসম্ভব না। মানুষ আমাকে অনেক ভাবে বলতো কি করছে করে কি হবে আমি কিন্তু থেমে নেই আমি আমার মত কাজ করে যাচ্ছি কোন এক দিন তো সফলতা হাত ধরতে পারবো এই আশায় আমি আমার ইউটিউব টিম কে নিয়ে কাজ করে যাচ্ছি জানিনা সফলতা হাত পাবো কি তবে হাল আমি ছারছি না মানুষ যত কিছু বলুক আমি আমার জায়গায় থেকে থেমে থাকবো না।

 

সন্তোষ চন্দ্র রায়

0 Reviews

Contact form

Name

Email *

Message *